Header Ads

Header ADS

১০ নভেম্বর আসছে রঁদেভূর ১৭তম সংখ্যা


রঁদেভূ মূলত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের একটি শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সৃজনশীল প্রকাশনা । রঁদেভূ ফরাসি শব্দ, এর অর্থ মিলনমেলা। এটি ১৯৯৬ সাল থেকে অনিয়মিতভাবে প্রকাশিত হয়ে আসছে। আগামী ১০ নভেম্বর মহান বিপ্লবী নেতা মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রঁদেভূর ১৭তম সংখ্যা , বিশেষ সংকলন ‘মানবেন্দ্র নারায়ণ লারমা প্রয়াণ দিবস সংখ্যা-২০১৯’  প্রকাশিত হতে যাচ্ছে।

রঁদেভূর এবারের প্রকাশনায় একঝাঁক তরুণ শিক্ষার্থীর বিভিন্ন লেখার পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক,  লেখক ও গবেষকগণের সাহিত্য, সংস্কৃতি ও গবেষণামূলক লেখাগুলো প্রাধান্য দেয়া হয়েছে। এছাড়াও তরুণদের লেখা ও কবিতায় পার্বত্য চট্টগ্রামের বর্তমান বাস্তবতা সম্পর্কে বিশেষভাবে ফুটে উঠেছে, মহান বিপ্লবী নেতা মানবেন্দ্র নারায়ণ লারমার চিন্তা চেতনাসমূহ ছাত্র-যুব সমাজ কীভাবে গ্রহণ করছে সেটিও ফুটে উঠেছে।


রঁদেভূ প্রকাশনা পর্ষদ মনে করে, এই প্রকাশনাটির মাধ্যমে বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীবৃন্দ, শিক্ষক এবং সমাজের বিভিন্ন স্তরের কবি, সাহিত্যিক ও  সচেতন মানুষদের মধ্যে লেখার মাধ্যমে চিন্তার আদান-প্রদান হবে।  বর্তমান সমাজ বাস্তবতার প্রেক্ষাপটে ছাত্র-যুব সমাজের ভাবনাসমূহ সমাজের বিভিন্ন স্তরে পৌঁছে দেয়ার লক্ষেই রঁদেভূ প্রকাশনা পর্ষদ কাজ করে থাকে।

বি.দ্র.  বইটি আগামী ১০ ই নভেম্বর’১৯ মহান বিপ্লবী নেতা মানবেন্দ্র লারমার ৩৬তম মৃত্যুবার্ষিকী ও জুম্ম জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে মোড়ক উম্মোচন করা হবে। এবং এরপরই ম্যাগাজিনটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম-ঢাকাসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন লাইব্রেরিতে পাওয়া যাবে।


রঁদেভূ’র ১৭তম সংখ্যাটির জন্য যোগাযোগ করুন:

ম্যাকলিন চাকমা
সম্পাদক
০১৫৫৮৯৮৪৫০০

রুমেন চাকমা
যুগ্ম সম্পাদক
০১৫৫৯৩৬১৭৯৯

কোন মন্তব্য নেই

enjoynz থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.